হাফিজুর রহমান, তালতলী(বরগুনা)প্রতিনিধি: বরগুনার তালতলীতে লাক্রোন (৪৫) নামে এক রাখাইন নারীর ১১টি মহিষ চুরি হয়েছে। তবে অভিযোগ উঠেছে তার সাবেক স্বামী অংচান (৫০) ম্যথুজ(৪৭),সহ নুরু আলম(৪০) নামে তিন ব্যক্তির বিরুদ্ধে ।

সোমবার (১৮এপ্রিল) সাংবাদিক দের কাছে এমন অভিযোগ করেছেন ঐ মহিষের মালিক রাখাইন নারী লাক্রোন তালুকদার।

অভিযোগ সূত্রে জানাগেছে, লাক্রোন তালুকদারের সাথে পারিবারিক ভাবে তালতলী পাড়ার বসবাস করেন। একই এলাকার মৃত চথ অং এর ছেলে অংচানের সাথে প্রায় ২২ বছর আগে বিয়ে হয়। বিয়ের পর বিভিন্ন নারী সহ জুয়া নেশায় আসক্ত থাকায় ১৬ বছর আগেই তালাক দেন। এরপর থেকেই লাক্রোন বিভিন্ন সময়ে হুমকি দিয়ে আসছে।

এরই জের ধরে গত ১৫ এপ্রিল ঐ রাখাইন নারীর ১১ টি মহিষ মাঠে ঘাস খাওয়ানো অবস্থায় চুরি করে নিয়ে যায় বলে অভিযোগ করেন তিনি। চুরি করা মহিষ গুলো পাশবর্তী কলাপাড়া উপজেলা সাড়ে ৬ লাখ টাকায় বিক্রী করেন। মহিষগুলো উদ্ধার করে ও প্রশাসনের কাছে চোরদের কঠিন শাস্তির দাবী করেছে ভুক্তভোগী ঐ নারী।

রাখানইন নারী লাক্রোন তালুকদার বলেন, আমার সাবেক স্বামী পূর্ব শত্রুতার জের ধরে আমার ১১টি মহিষ চুরি করে নিয়ে গেছে। ১১টি মহিষের দাম প্রায় ৩০ লাখ টাকা কিন্তু আমার সাবেক স্বামী সাড়ে ৬ লাখ টাকায় বিক্রী করে দিয়েছে। আমি মহিষগুলো উদ্ধারের দাবি করছি।

এ বিষয় তালতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মো.সাখাওত হোসেন তপু বলেন, এ বিষয় আমরা কোন লিখিত অভিযোগ পাইনি । অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।